দুইশতাধিক রান করেও রক্ষা হলো না দক্ষিণ আফ্রিকার!


2/17/20

ADVERTISEMENT
england tour of south africa 2020
sa vs eng test,
sa vs eng t20,
england vs south africa odi,
eng vs sa 3rd test 2020,
sa vs eng 2nd test,
cricbuzz sa vs eng,
sa vs eng live score
সিরিজ বিজয়ী ইংল্যান্ড

ইংল্যান্ড-আফ্রিকার  তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি ম্যাচের ফলাফল ছিল  ১-১ সমতায় । তাই সিরিজের তৃতীয় ম্যাচটি পরিণত হয় অঘোষিত ফাইনালে। দুই দলের দারুন লড়াইয়ে ম্যাচটাও হলো ফাইনালের মতোই । টি-টোয়েন্টি ম্যাচে দুইদল মিলে করলো ৪৪৮ রানের পাহাড় । ফাইনালে ম্যাচটা পাঁচ উইকেটে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড।
সুপার স্পোর্টস পার্কে প্রথমে ব্যাটিং করে ২২২ রান করেন স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।দুই ওপেনার টেম্বা বাভুমা ও কুইন্টন ডি কক করেন যথাক্রমে ৪৯ ও ৩৫ রান।

রানের বড় অবদান হেনরিক্স ক্লাসেন। চার নম্বরে ব্যাটিং করতে নেমে মাত্র ৩৩ বলে ৪টি করে চার-ছয়ে ঠিক ২০০ স্ট্রাইকরেটে তরুণ এ ক্রিকেটার খেলেন ৬৬ রানের একটা ভয়ংকর ইনিংস।
তার আগে  পাঁচে নেমে ডেভিড মিলারের ২০ বলে ৩৪ রানের ইনিংসটাও বড় অবদান রেখেছে দক্ষিণ আফ্রিকার বিশাল সংগ্রহে।
কিন্তু বিশাল সংগ্রহের পরেও শেষ রক্ষা হলো না  স্বাগতিক দক্ষিণ আফ্রিকার। ইংলিশ ওপেনার জেসন রয় ৪ বলে ৭ রান করে সাজঘরে ফিরলেও তৃতীয় উইকেটে জনি বেয়ারস্টো ও জস বাটলার ৮৯ রানের দুর্দান্ত এক জুটি গড়েন ।বেয়ারস্টো ৩৪ বলে ৭ চার ও ৩ ছয়ে করেন সর্বোচ্চ ৬৪ রান। আর বাটলার করেন ২৯ বলে ৯ চার ও ২ ছয়ে ৫৭ রান।
ইংলিশরা মূলত জয়ের শক্ত ভিত্তিটা পেয়ে যায় সেখানেই। শেষ দিকে ৭ ছক্কা মেরে ২২ বলে ৫৭ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে সফরকারীদের সিরিজ নিশ্চিত করে জয় এনে দেন ইয়ান মর্গান।

ট্রফির সাথে ইংল্যান্ড দল
 যাতে করে ইংলিশরা পাঁচ উইকেট হারিয়ে পাঁচ বল হাতে রেখেই ১৯.১ ওভারে  ২২৬ রান করে সিরিজ নিজেদের করে নেয় সফরকারী ইংল্যান্ড। 
ad