আপনি যে খাবারগুলি ভেবেছিলেন নিরামিষ কিন্তু তা নয়


2/14/20

ADVERTISEMENT
এমন একটি সময় ছিল যেখানে নিরামিষ বা নিরামিষভোজী হওয়া অস্বাভাবিক ছিল, তবে এখন মাংস খাওয়ার পরিবেশগত ও মানবিক ক্ষতির  সম্পর্কে  সচেতন হয়ে আমরা অনেকেই নিরামিষ খাবার খেয়ে থাকি। আবার কিছু হিন্দুধর্মাবলম্বীরা নিরামিষ ভোজী হয়ে থাকে। নিরামিষ খাবার খেলে শরীর যেমন সুস্থ থাকে তেমনি রোগ বালাই থেকেও মুক্তি পাওয়া যায়। কিন্তু কিছু কিছু খাবার আছে যা এতদিন আপনারা ভেবেছিলেন নিরামিষ ,আসলে তা আমিষ ! আসুন জেনে নেই,

 ৫  টি খাবার সম্পর্কে যা আমিষ কিন্তু আপনারা ভাবতেন নিরামিষ।


1. পরমেশান পনির 

নিরামিষ খাদ্য তালিকা,
নিরামিষ খাবার কি কি,
নিরামিষ মেনু,
নিরামিষ খাবারের উপকারিতা, নিরামিষ খাওয়ার উপকারিতা
নিরামিষ মেনু
নিরামিষ ভোজন

পরমেশান পনির 


পরমেশান পনির তৈরিতে কোনো মাংস ব্যবহার করা হয় না , তাই না? ভুল। আপনি যদি নিরামিষ ভোজী এবং  পারমেশান প্রেমিক হোয়ে থাকেন তাহলে জেনে দুঃখিত হবেন যে  পরমেশান পনির তৈরিতে  বাছুরের রেনেট ব্যবহার করে।
"ভাই তাহলে বাছুরের রেনেট কী?"
 আমি যা বলবো তা শুনলে প্রিয় পনিরটি ফেলে দেওয়া যথেষ্ট হবে! একটি অল্প বয়স্ক, অবাঞ্ছিত বাচ্চা গাভীর চতুর্থ পেটের  অভ্যন্তরীণ শ্লৈষ্মকোষ থেকে নেওয়া হয়।
-সরি বন্ধু।

2. ওরচেস্টারশায়ার সস।

ওরচেস্টারশায়ার সস।


 ওরচেস্টারশায়ার সস অ্যাঙ্কোভিয়ে পূর্ণ, তাই যদি আপনি এখনো ওরচেস্টারশায়ার সস  খেয়ে থাকেন তাহলে  থেকে দূরে সরে না যান।

 3. মার্শমেলোস

মার্শমেলোস


  মার্শমেলোতে জিলটিন রয়েছে, আপনি কি এটি জানতেন না? জেলটিন প্রায় বাছুরের রেনেটের মতো স্থূল। এটি প্রাণীদের ত্বক এবং হাড়ের অভ্যন্তরে কোলাজেন থেকে প্রাপ্ত। সুতরাং না, আপনি যদি সত্যিই নিরামিষ হন। তবে  সত্যই মার্শম্লোগুলি খেতে পারবেন না । ওহ, এবং হরিবোতেও একই জিনিস রয়েছে।

4. বিয়ার  

মার্শমেলোস


 সুনির্দিষ্টভাবে বলা যায় যে বিয়ার উৎপাদনে আইসিংগ্লাস ব্যবহার করে। আইসিংগ্লাস মাছে দিয়ে তৈরি, মনোরম। বিয়ারে আইসিংগ্লাসের সরাসরি চিহ্ন নেই, তবে এটি উত্পাদন প্রক্রিয়াতে ব্যবহৃত হয়। তাই আপনি যদি নিরামিষ ভোজী তাহলে অবশ্যই বিয়ার এড়িয়ে চলুন।  হ সুতরাং মনে রাখবেন যে পরের বার আপনি একটি পিন্ট চান।   


5. ডুমুর 

ডুমুর 



 সত্যিই মন ফুঁকছে,  ডুমুর নিরামিষ হয় না! 
 পোকামাকড়কে আমিষ   হিসাবে গণনা করা হয় । পোকামাকড় গুলো যখন ডুমুর বীজকে পরাগায়িত করে    তখন তারা প্রায়শই ভিতরে আটকে যায়। এবং একটি ডুমুর ভোজ্য হওয়ার জন্য, তাদের কমপক্ষে একটি মৃত স্ত্রী কৃশ আটকে থাকতে হয়। কিন্তু স্ত্রী কৃশ ভিতরে মারা যাওয়ার সাথে সাথে ফলের  এনজাইম দেহকে প্রোটিনে ভেঙে দেয়। তুমি কি সেখানে আছি বলে আমরা বসে আছি? ডুমুরগুলির ভিতরে মৃত বর্জ্য দেহ রয়েছে। 


আপনি যদি নিরামিষ ভোজী হলে থাকেন তাহলে অবশ্যই এই পাঁচটি খাবার চলুন । এবং বন্ধুদের সাথে শেয়ার করে তাদের জানিয়ে দিন ।
আমাদের   সাথে থাকার জন্য ধন্যবাদ ।
- World News
ad